নিঃসঙ্গ পথিক
- মোহাম্মদ মাসুদ ১৯-০৫-২০২৪

তুমি কি দেখেছো?
প্রতিটি মানব-প্রাণী কি এক কষ্টচর!
তুমি তো চর্মচোখে দেখো-
উপরের চাকচিক্য।
যা আচ্ছাদিত করে আছে কষ্টের
এক একটি সুদীর্ঘ পথ,
যে পথের পথিক সে,
একা।
সে পথ কণ্টকবিদ্ধ,
তাকে হাঁটতে হয় নীরবে-
অশ্রুবর্ষণেই তাকে রচনা করতে হয়,
গোর্কিময় জীবনের নিজের আখ্যান,
জ্বর-জ্বালা-যন্ত্রণাময় জীবন সংসারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।